নিজস্ব প্রতিনিধি: ১৪ই এপ্রিল কলকাতার বিপ্লবী নলিনী গুহ সভাহলে প্রদ্বীপ প্রজ্বলন ও উদ্ভোদনী সংগীতের মাধ্যমে  অনুষ্ঠিত হয়, “পরিত্যক্ত পৃথিবী” সাহিত্য পত্রিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠান।
উপস্থিতি ছিলেন, বিশ্ব বরণ্য সাহিত্যিক (গ্রীনিস বুকের রেকর্ড ধারী লেখক) পৃথ্বীরাজ সেন। ১৯৭১ এর মুক্তিযুদ্ধা- সাংবাদিক-কবি শক্তিময় দাশ ও কবি-সাংবাদিক বরুণ চক্রবর্তী। ত্রিপুরা থেকে  বিশিষ্ট কবি মৃণাল কান্তি পন্ডিত। সম্প্রতি সময়ে জন – আলোকিত সংগঠক ও কবি চন্দ্রনাথ বসু। কমিটির সহসভাপতি স্বনামধন্য কবি ত্রিলোচন ভট্টাচার্য।
উদ্ভোদনী সংগীত পরিবেশন করেন, শ্রদ্বেয় কবি-শিল্পী  মুকূল চক্রবর্তী। বর্ষবরণ ও বাংলা মাকে শ্রদ্ধা নিবেদনে গান পরিবেশন করেন শিল্পী স্নেহা দাশ। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে শ্রীবৃদ্ধি করেন রঞ্জনা গুহ, মৌসুমি ডিংগাল,  নিউটন দাশ( বাংলাদেশ), রজত সরকার,দুলাল ক্যাটারি,স্বাগতা দাস,আশীষ মন্ডল, রণি মহাপাত্র, সৈকত দাশ,দেবু মন্ডল সহ আরো অনেক মান্যগণ্য ব্যক্তিগণ। পরিত্যক্ত পৃথিবীর মোড়ক উন্মোচন অনুষ্ঠানেই  ৭০ জন লেখকের মধ্যে সেরা ১০, ঘোষণা করেন বিচারক রঞ্জনা গুহ, মৌসমী ডিংগাল  ও স্বাগতা দাশ।
সমগ্র অনুষ্ঠানটি সুশৃঙ্খল ও প্রাণবন্তভাবে সঞ্চালনা করেন সঞ্চালিকা মধুমিতা ধূত। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানে সমাপ্তি হয়। উপস্থিত ও শুভাকাঙ্ক্ষী-সহযোগী সবার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে অনুষ্ঠানের পরিসমাপ্তি করেন পরিত্যক্ত পৃথিবী সাহিত্য পত্রিকা প্রতিষ্ঠাতা  বিউটি দাশ।